6 years ago | posted by Angelica Pratolini

Category: রিসোর্স

Tag: টিপস

শীর্ষস্থানীয় পাঁচটি ডিজাইন প্রোগ্রাম

আপনার ডিজাইনের উপর নির্ভর করে আপনি ক্যাম্পেইনে কতটা সফল কিংবা ব্যর্থ। এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ যে ডিজাইনটি ব্যবহারকারীদের সামনে কতটা পরিচিতি পেয়েছে কিংবা বিশ্বের কাছে কতটা গ্রহণযোগ্য।সামগ্রিক অর্থে আপনার ডিজাইন কতটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পেরেছে। অতএব, ভালো ডিজাইনের জন্য সঠিক ডিজাইন প্রোগ্রাম নির্বাচন করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ঠিক এই কারনে আমরা আপনার কাছে কিছু কার্যকরী ডিজাইন টুলস উপস্থাপন করছি, যা আজকাল বিভিন্ন ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।এখানে পাঁচটি সফটওয়্যার প্রোগ্রামের একটি তালিকা তৈরি করা হয়েছে যা আমাদের প্রযুক্তিগত দলের সাথে, সম্পর্কিত অনেকগুলো প্রশ্নের জবাব দেয়ার জন্য পুঙ্খানুপুঙ্খভাবে ব্যবহৃত হয়।

1. Serif Draw Plus

এটি আজকের বাজারে অন্যতুম গুরুত্বপুর্ণ টুলস হিসেবে বিবেচনা করা হয়। প্রোগ্রামটি ব্যবহার করার সহজ এবং ব্যবহারকারীদের ডিজাইন তৈরি বা সম্পাদনা করতে সক্ষম। প্রোগ্রামটি ভেক্টর তৈরিতে, ইফেক্ট হিসেবে, ছবি এডিটে উপযোগী। এটি অনলাইন থেকে যে কোন ডিজাইন প্রিন্ট করতে সক্ষম। এটি ইউজার ফ্রেন্ডলি এবং কম অভিজ্ঞতাসম্পন্ন ব্যবহারকারী ক্ষেত্রেও উপযোগী । এটি প্রত্যেকটি দিক সহজে বুঝার জন্য নতুনদের সহায়ক সেরা টুলসগুলার একটি। এতে ইলিউশন টুলস এর বৃহৎ ভান্ডার রয়েছে।

যদিও প্রোগ্রামটি ব্যবহার সহায়ক এবং ক্রেতাদের কাছে একটি বৃহৎ টুলসের ভান্ডার পরিবেশিত করে, কেবল একটি ছোট সমস্যা রয়েছেঃ ফটোতে সম্পাদনা করার জন্য এটিতে খুব অল্প সরঞ্জাম রয়েছে।এ কারণেই এটি একজন এক্সপার্ট ডিজাইনারাই ব্যবহার করে থাকেন আপগ্রেড সফটওয়্যার হিসেবে।
ওয়েবসাইটঃ http://www.serif.com/int/fr/drawplus/
মূল্যঃ 110 €
শুধুমাত্র উইন্ডোজ এর জন্য উপযুক্ত।


2. CorelDraw Home & Student Suite X7
Serif Draw Plus এর মতই এর বৈশিষ্ট্যগুলো প্রায় একই, তবে প্রতিটি বৈশিষ্ট্যই Serif Draw Plus কম বিস্তারিত। এর সবচেয়ে কার্যকর এই বৈশিষ্ট্য এর সাপোর্ট সার্ভিস যা একই পরি সেবাদানকারী প্রতিষ্ঠান থেকে তাদের রেটিং বেশি তে নিয়ে গেছে। তাদের ওয়েবসাইট সহায়তা ফোরাম এবং ভিডিও টিউটোরিয়াল গুলি সরবরাহ করে । যা থেকে তাদের ব্যবহারকারীগ্ণ খুবই উপকৃত হয়, তা তারা নতুন কিংবা প্রফেশনাল হোক না কেন।

তবে, প্রোগ্রাম ফটো এডিটিং সরঞ্জামগুলোর কিছুটা অভাব রয়েছে কারণ তাদের লক্ষ্য হচ্ছে বিস্তারিত আপডেট এবং সুনির্দিষ্ট উপাদানসহ নির্দিষ্ট চাহিদার সফটওয়্যার হিসেবে কাজ করা।

ওয়েবসাইটঃ http://www.coreldraw.com/fr/product/home-student/
মূল্যঃ 120 €
শুধুমাত্র উইন্ডোজ এর জন্য উপযুক্ত।

3. Adobe Illustrator
Adobe Illustrator ডিজাইন টুলস শিল্পে অন্যতম শীর্ষে অবস্থানে রয়েছে। এর সবচেয়ে বড় বৈশিষ্ট্য হলো এটি ভোক্তাদের বেশিরভাগ চাহিদার প্রতি সাড়া প্রদান করে।"ইন্ডাস্ট্রি-স্ট্যান্ডার্ড ভেক্টর গ্রাফিক্স অ্যাপ্লিকেশন" হিসাবে চিহ্নিত, এটি আপনাকে মুদ্রণ, ওয়েব, ইন্টারেক্টিভ, ভিডিও এবং মোবাইলের মতো অনেকগুলি উদ্দেশ্যে লোগো, আইকন, স্কেচ, টাইপোগ্রাফি এবং জটিল চিত্রগুলি তৈরি করা যায়।এর মাস্টার ভার্সনের জন্য আপনার বেসিক ডিজাইনগুলো সম্পর্কে ধারণা থাকতে হবে বা Adobe এর পণ্যগুলো সম্পর্কে যথেষ্ট অভিজ্ঞতা থাকতে হবে।
ওয়েবসাইটঃ https://www.adobe.com/fr/creativecloud.html?promoid=KLXLR
মূল্যঃ 59.99 €
অ্যাপেল কিংবা উইন্ডোজ উভয়েই ব্যবহার উপযুক্ত।

4. SumoPaint
SumoPaint একটি বিনামূল্যের সফটওয়্যার (আপনি 15 € এর জন্য প্রো ভার্সন্টি কিনতে পারেন) যা শুধুমাত্র ওয়েব ব্রাউজারের ব্যবহার উপযোগী। যদিও প্ল্যাটফর্মটি অন্যান্য ডেস্কটপ প্রোগ্রামগুলির ডিটেলস দেয় না, তবুও এটি বেসিক এডিটিং টুলস হিসেবে খুবই ব্যবহার উপযোগী যা যেকোন ডিজাইনারের প্রাথমিক চাওয়া। এটি কম্পিউটারে ব্রাউজার এ ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামকে তাদের মূল ফোকাস হিসেবে নির্ধারণ করেছে। প্রোগ্রামটি ব্যবহারকারীদের তাদের ডিজাইনগুলি সহজেই ডাউনলোড করতেও সুবিধা প্রদান করে।
ওয়েবসাইটঃ https://www.sumopaint.com/home/
মূল্যঃ ফ্রি (প্রো ডিভাইসঃ 15 €)
ওয়েব ব্রাউজারের ব্যবহার উপযোগী (Adobe Flash Player এর প্রয়োজন হয়)

5. GIMP
এটি বিনামূল্যের ডেস্কটপ সফটওয়্যার, যা এডভান্স ইউজার এর জন্য প্রয়োজনীয় টুলস সরবরাহ করে - যদিও এর কিছু কিছু বৈশিষ্ট্য নির্ভরতার অভাব রয়েছে - তবুও ব্যবহারকারীরা এটি ব্যবহার করে সম্পূর্ণভাবে সন্তুষ্ট থাকেন। সর্বাধিক ইউজুয়াল টুলস এই প্রোগ্রামে উপস্থিত এবং স্বাচ্ছন্দ্যে ডিজাইন করা যায়। GIMP এর কিছু বৈশিষ্ট্য Adobe ডিজাইনের অনুরূপ। তবে এর কিছু মৌলিকত্ব আছে, যা ব্যবহারকারীদের অনুশীলন করার জন্য নতুন দৃষ্টিভঙ্গি তৈরি করে।
ওয়েবসাইটঃ
মূল্যঃ ফ্রি
লিনাক্স, উইন্ডোজ এবং অ্যাপেল এক্ষেত্রে ব্যবহার উপযোগী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *