5 years ago | posted by Angelica Pratolini

Category: হেডলাইন

Tag: রিসোর্স

বিপণন ক্ষেত্রে রসবোধের গুরুত্ব

আপনার গ্রাহককে পেইজে এনগেইজ বা ব্যস্ত রাখার জন্য কখনো কখনো রসিকতার প্রয়োজন পড়ে।এগুলো সম্পর্কে চিন্তা করুন, এমন কিছু বিজ্ঞাপন সম্পর্কে চিন্তা করুন যা মনে করলে আপনার এখনো হাসি পায়। যদিও মার্কেটিং এবং হাস্যরস বোধ দুটি ভিন্ন বিষয়,তবুও আপনার মজাদার এবং পেশাদারিত্বের মাঝে একটি নিখুঁত ভারসাম্য তৈরি করতে হবে। মার্কেটিং এর মধ্যে হাস্যরসের মূল উপাদান কি? এই নিবন্ধটির মাধ্যমে আপনার প্রশ্নের জবাব মিলবে।

প্রথমত, আপনাকে আপনার নিস/niche সম্পর্কে যথেষ্ট অবগত হতে হবে। মার্কেটিংয়ের হাসির কার্যকারিতা বেশিরভাগই আপনার লক্ষ্য গোষ্ঠী, তাদের বয়স এবং পছন্দগুলির উপর নির্ভর করে। অনেক রিচার্জ করুন, আপনার অডিয়েন্সের বিভিন্ন প্রবণতা দিকে লক্ষ্য রাখুন। আপনি এইসব প্রবণতাকে কাজে লাগাতে পারেন এবং তা অডিয়েন্সের জন্য উৎসর্গ করতে পারে। আপনি যতই এর সম্পর্কে জানবে, ততই ভালো করবেন।

দ্বিতীয়ত, আপনার সামগ্রিক মজা, আপেক্ষিকতা সহজ রাখুন। একটি সাধারণ রসিকতা অনেক দূর যেতে পারে। যখন আপনি যখন আপনি রসিকতা করছেন অডিয়েন্সতা সম্পর্কে আরো জানতে অনেকটা বাধ্য হন। আপনি যদি আপনার গবেষণা সঠিকভাবে সম্পন্ন করেন তবে ভালো জোকস আপনার মধ্যে আপনা আপনি আসবে। এছাড়াও এই ক্ষেত্রে কনটেন্ট সম্পৃক্ত হতে পারে। আপনার অডিয়েন্সের সাথে একটি শক্তিশালী সম্পর্ক তৈরি করতে আপনার মূল উদ্দেশ্য ভুলে যাবেন না যে আপনি আপনার বিক্রয় বৃদ্ধি এবং অধিক অডিয়েন্সের কাছে পৌঁছাতে চান। কোন কুরুচিপূর্ণ বা অপভাষা ব্যবহার না করে যথাসম্ভব নতুন গ্রাহকদের সাথে সম্পৃক্ত হতে চেষ্টা করুন, যদি না আপনি নতুনদেরকে টার্গেট হিসেবে স্থির করেন।

তৃতীয়ত, আপনার ক্যাম্পেইনের প্রচার প্রসারের জন্য ফানি ইমেজ ব্যবহার করুন। ইমেজটি আপনার বার তার সাথে সামঞ্জস্যপূর্ণ হতে হবে। ইমেজ গুলো আপনার অডিয়েন্সের মনোযোগ আকর্ষণে এবং আপনার ব্যান্ড সম্পর্কে আরো সচেতন হতে বিশেষ ভূমিকা পালন করে। ফানি ইমেজ গুলো সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বড় জায়গা দখল করে নেয়, যা আপনার ক্যাম্পেইনের প্রচার-প্রসারে বড় ভূমিকা পালন করে।

অবশেষে, আপনার বিজ্ঞাপনে বিতর্কিত বিষয় গুলোর ব্যবহার যথাসম্ভব এড়িয়ে চলুন।মার্কেটিং এ বিতর্কিত বিষয়গুলো অনেক মনোযোগ আকর্ষণ করতে পারে, তবে এটি এমন মনোযোগ নয় যা আপনি খুঁজছেন বা আশা করছেন।এটিকে নিরাপদ ও সাধারন রাখার চেষ্টা করুন।

বিপণনের মধ্যে হাস্যরস ব্যবহার আপনার বিজ্ঞাপন আরো কার্যকর করার একটি দুর্দান্ত উপায়।শুধু এটাই সুচিন্তিতভাবে ব্যবহার করুন। ক্যাম্পেইন বা প্রচারাভিযানের জন্য যে সমস্ত হাস্যরস আপনি সৃষ্টি করবেন তা যেন আপনার পেশাদারিত্ব কে ছাপিয়ে না যায। তাই সৃজনশীল হন এবং শুরু করে দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *