6 years ago | posted by Angelica Pratolini

Category:

Tag:

পাঁচ মিনিটে ডিজাইন আইডিয়াগুলো ঝালাই করে নেই

আমরা এমন একটি যুগে বাস করি যেখানে সময় সবচেয়ে গুরুত্বপূর্ণ। মুহূর্তে আমরা হারিয়ে ফেলতে পারি আমাদের সেরা সুযোগগুলো যা আমাদের সবচেয়ে সুবিধাজনক অবস্থানে যেতে পারতো। অতএব আমাদের সুযোগটি দ্রুত চিহ্নিত করতে হবে, এবং সঠিক সময় কাজে লাগাতে হবে। টি শার্ট ডিজাইন একটি সম্পুর্ন সৃজনশীল প্রক্রিয়া। আপনার সৃজনশীল মন আপনাকে বলে দেবে আইডিয়াটি এই সময়েই কাজে লাগানো কিংবা পরিত্যাগ করা উচিত।

আপনার সৃজনশীলতাকে কিভাবে কাজে লাগাবেন, তা পাঁচটি ধাপে বলার চেষ্টা করছি। যখন আপনি কোন কিছুতে আটকে আছেন কিংবা কিভাবে করবেন বুঝতে পারছেন না কি করা উচিত, তখন এই টিপস গুলো আপনার সাহায্যে আসবে বলে আশা করতে পারি।

গবেষণা
সংবাদপত্রগুলো ঘাটুন, আপনার সোশ্যাল মিডিয়ার একাউন্টগুলো তে লগইন করুন অথবা গুগলের সাহায্য নিন, দেখবেন আপনার টার্গেট মার্কেট সম্পর্কে প্রচুর ধারনা পাবেন। মানুষের ব্যবহৃত সবচেয়ে জনপ্রিয় অভিব্যক্তিগুলো ব্যবহার করুন এবং আপনার ডিজাইনটি প্রাসঙ্গিক করতে সংশ্লিষ্ট বাজারের খবর নিন। তবে নির্দিষ্ট কোনো গোষ্ঠীর অনুভূতিতে আঘাত করবে এমন কোনো ডিজাইন তৈরি করা থেকে বিরত থাকুন।

ম্যাশ-আপ
ধরুন, আপনি দুইটি ক্যাম্পেইনে ভালোই সাফল্য পেয়েছেন তবে তৃতীয়টি সম্পর্কে কোন ধারণাই আপনার মাথায় আসছে না। কেমন হয় যে দুটি কে একত্রিত করে নতুনভাবে উপস্থাপন করা যায়। উদাহরণস্বরূপ, যদি পোষা প্রাণী এবং টিভি সিরিজ সম্পর্কিত ডিজাইনগুলো আপনার লক্ষ্য গোষ্ঠীর কাছে ভালোভাবে পৌছে তবে দুইটি বিষয়কে সমন্বয় ঘটিয়ে এমন একটি ডিজাইন তৈরি করুন যা উভয় ফ্যানদের কাছেই গ্রহণযোগ্য হয়।

বুদ্ধিমত্তা

একটি বুদ্ধিদীপ্ত মজাদার ডিজাইন ভাইরাল হওয়ার খুবই সুযোগ থাকে, ফলে আপনার বিক্রি বৃদ্ধি পাবে ।এই ডিজাইনগুলো গ্রাহকের ব্যক্তিত্ব এবং রুচিবোধ কে চিহ্নিত করার পাশাপাশি একটি শক্তিশালী গ্রাহক বেইস তৈরিতে একটি কার্যকরী ভূমিকা পালন করে। কারণ গ্রাহক মনে করে প্লাটফর্ম গুলো তাদের রুচিবোধ গুলো কে যথাযথভাবে উপস্থাপন করছে। এটাই একটি কারণ যা আপনার ডিজাইন এবং আপনার প্রতিদ্বন্দ্বীদের ডিজাইন এ আকাশ পাতাল পার্থক্য সৃষ্টি করতে।

কল্পনা করুন
একটি সফল ডিজাইনের জন্য জটিল বা মাল্টি লেয়ার ডিজাইন এর প্রয়োজন নেই, কিংবা অতিরিক্ত মাথা ঘামানোর প্রয়োজন পড়ে না। হতে পারে একদম সহজ সরল ছবি কিংবা প্রচলিত কোন নকশা । উদাহরণস্বরূপ, দেশপ্রেম বুঝাতে দেশের পতাকার অতিরিক্ত পরিমার্জনের দরকার পড়ে না বরংচ এদিক কতটা বিষয়টিকে ফুটিয়ে তুলতে পারছে তার উপর নির্ভর করে।তবে আপনার লক্ষ্য অর্জনের জন্য আপনার যথাউপযুক্ত ধারণা থাকা উচিত আপনার টার্গেটিং গ্রুপ এবং তাদের পছন্দ সম্পর্কে। আপনি যে বিষয়টি লক্ষ্য হিসেবে স্থির করেছেন, সে সম্পর্কে এক্সপার্টদের সাহায্য নিতে পারেন।

পার্সোনালাইজড করুন
অন্য সবার থেকে টিজলি আলাদা, টিজলি আপনার লক্ষ্য পূরণে সর্বাত্মক চেষ্টা এবং সহযোগিতা করে। এবং এই সম্পর্কে আপনি আপনার গ্রাহকদের আশ্বস্ত করতে পারেন। একটি ব্যক্তিত্বযোগ্য টি শার্ট আপনাকে বিশেষ করে তোলে এবং পোশাকটি ভিড়ের মাঝে আপনাকে আলাদা করে চিহ্নিত করে। উপহার হিসেবে এটি আপনাকে আলাদা করে, আপনার পছন্দ বোধ সম্পর্কে বিষয়ে ধারণা জোগায়। একজন ডিজাইনার হিসেবে আপনাকে গ্রাহকের কাছে তা গ্রহণযোগ্য করে তুলে ধরতে হবে এবং এর মান সম্পর্কে তাদের আশ্বস্ত করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *