5 years ago | posted by Angelica Pratolini

Category: হেডলাইন

Tag: রিসোর্স

ক্যাম্পেইন পরিমার্জনে টিজলির ভূমিকা কি?

দুর্ভাগ্যবশত টিজলির কিছু নিয়মিত ক্যাম্পেইন মুছে ফেলা হয়েছে কারণ  তারা কপিরাইট এবং ট্রেডমার্ক আইন লংঘন করেছেন। আপনার জন্য এমন অপ্রীতিকর পরিস্থিতি এবং ব্যবসায়ী গুরুত্বপূর্ণ ক্ষতিগুলো এড়াতে,আমাদের আইনী স্ক্যানারের অধীনে কী সুস্পষ্টভাবে পাস করতে পারবেন কিংবা করতে পারবেন না তা ঠিক করে নিতে পারেন।

 

পদক্ষেপ ১ঃ ট্রেডমার্ক টেস্ট

একটি ক্যাম্পেইন আমরা পুনরায় ট্রেডমার্ক করার চেষ্টা করা হলে তা টিজলি হতে মুছে ফেলা হয়। দা প্রোডাকশন অফ এ ট্রেডমার্ক বলতে ব্যবহৃত কোন শব্দ, লোগো বা ইমেজকে বুঝায়।  এমন কোন বর্তমান ট্রেডমার্ক এর সাথে আপনার ডিজাইন টি যদি একই রকম হয় তবে একটি আইন আছে যা কাস্টমারঃ এই যে কোন কনফিউশন কে দূর করার জন্য মুছে ফেলা হয়। এমন অনেক বিক্রেতা আছেন যারা বিশ্বাস করেন যদি তারা একটি লোগো ভিন্ন কালার অথবা আকারে বদল করলে তা ট্রেডমার্ক বিধি লংঘন  এর আওতায় আসবে না, এটি ভুল ধারণা। তাই আপনার প্রত্যেকটি ক্যাম্পেইন পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করে দেখুন এবং অনুমতি ছাড়া ট্রেডমার্ক গুলোর মুছে ফেলুন।

 

পদক্ষেপ ২ঃ চিত্রের অধিকার পরীক্ষা

পরবর্তী পদক্ষেপে চিত্রের অধিকারের জন্য ক্যাম্পেইনের  স্ক্রীনিং অন্তর্ভুক্ত করা হয়েছে।  অভিনেতা, গায়ক, ফুটবল খেলোয়াড় বা অন্য কোনো ব্যক্তির মুখ ব্যবহার করলে এটি ছবির অধিকার লংঘন করে। অতএব যত  তাড়াতাড়ি একটি সেলিব্রিটির টি শার্ট ডিজাইন (চিত্র, নাম বা অন্যান্য চরিত্রগত) প্রদর্শিত হবে,ততো তাড়াতাড়ি প্রচারণাটি মুছে ফেলা হবে।

 

পদক্ষেপ ৩ঃ ঘৃণিত সামগ্রী পরীক্ষা

ঘৃণা বার্তাসহ ক্যাম্পেইন এর ক্ষেত্রে আমরা কোন সহানুভূতি প্রদর্শন করি না, এটি কোন ব্যক্তি বা সম্প্রদায়ের প্রতি নির্দেশিত হয়। তাই প্রচারণাটি সরাসরি মুছে ফেলা হয়।

 

পদক্ষেপ ৪ঃ  কপিরাইট পরীক্ষা

কপিরাইট প্রত্যেকটি দেশে আইনি অধিকার হিসেবে চিহ্নিত করা হয়েছে যা কাজটিকে নির্মাতার ব্যবহার এবং বিতরনের জন্য একচেটিয়া অধিকার দেয়। কপিরাইট কোন প্রতিষ্ঠান নিবন্ধন ছাড়াই কোন আসল কাজের স্বীকৃতি এবং এটি তার নাম এর অধীনে প্রকাশিত প্রথম ব্যক্তির অন্তর্গত বলে মনে করা হয়। একচেটিয়া অধিকার গুলো নিখুঁত নয় তবে কপিরাইট আইনে সীমাবদ্ধতা এবং ব্যতিক্রম গুলি দ্বারা সীমাবদ্ধ। কপিরাইট সংযমের জন্য আমাদের অনুমতির প্রয়োজন হয়  না। অতএব আমরা আপনাকে কপিরাইট বিষয়ে সচেতন করতে চাই, যাতে এটি অমান্য করা না হয়।ডিজাইনার তাদের ক্যাম্পেইন সম্পর্কিত তথ্যের জন্য আমাদের সাথে যোগাযোগ করতে পারেনঃ [email protected]. তবে এক্ষেত্রে আপনার বাতিলকৃত প্রচারণাটি তারিখসহ কার্যকারিতা প্রমাণ সরবরাহ করতে হতে পারে।

 

পদক্ষেপ ৫ঃ  বিক্রেতাদের সাথে যোগাযোগ

উপরে উল্লিখিত আইনগুলির লঙ্ঘন এড়ানো উচিত। আমরা ইমেইলের মাধ্যমে প্রত্যেক বিক্রেতাকে ব্যাখ্যা করার চেষ্টা করি তাদের ক্যাম্পেইনে কোথায় সমস্যা হয়েছে। পরিশেষে, ক্যাম্পেইনটি বন্ধ করা হয় এবং কিডনির ওয়েবসাইট থেকে মুছে ফেলা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *