6 years ago | posted by Angelica Pratolini

Category: রিসোর্স

Tag: টিপস

ক্যাম্পেইন ডিসক্রিপশন এর জন্য পাঁচটি গুরুত্বপূর্ণ বিষয়

এখনকার ব্যবসায়ীরা তাদের পণ্যের প্রচারের জন্য কখন, কোথায়, কিভাবে এবং কি বিষয়ে গ্রাহকের আগ্রহ আছে, সেই বিষয়গুলোর দিকে জোর দিচ্ছে। একটি সফল ডিজিটাল মার্কেট ক্যাম্পেইন এর জন্য হাতে ধরা কোন নিয়ম নেই। একজন বিক্রেতা তার ক্যাম্পেইন এর সর্বোচ্চ সফল হওয়ার জন্য কিছু পদক্ষেপ নিতে পারেন।

ধাপ ১ঃ আপনার টার্গেট অডিয়েন্স স্পষ্ট ভাবে নির্ধারণ করা এবং সঠিক যোগাযোগ চ্যানেল ব্যবহার করা
আপনি যদি অল্প বয়স্ক ব্যক্তিদের, গ্রাহক হিসেবে টার্গেট করে থাকেন, তবে স্ল্যাং’স, উদ্ধৃতি এবং স্লোগানগুলি (প্রসঙ্গের সাথে সম্পর্কিত যেকোনো কিছু) আপনার ক্যাম্পেইন গুলোর মধ্যে প্রাধান্য পেতে পারে কার্যকরভাবে তাদের মনোযোগ আকর্ষণ করার জন্য।

ধাপ ২ঃ আপনার চ্যানেল বাছাই করুন
আপনার ক্যাম্পেইন ডিসক্রিপশন বা বিবরণীতে আপনার ফেইসবুক ফ্যান পেইজ, ইনস্টাগ্রম প্রোফাইল, টুইটার পেইজ এর লিংক যুক্ত করতে দ্বিধা করবেন না। সম্ভাব্য ক্রেতাদের ব্র্যান্ড আস্থা অর্জন করতে হবে, একটি সক্রিয় সোশ্যাল মিডিয়া সত্যতা এবং নির্ভরযোগ্যতা একটি গ্যারান্টি প্রতিনিধিত্ব করে।

ধাপ ৩ঃ আপনার পরিচিতি নিয়ে গুরুত্ব প্রদান করুন। ভিজুয়াল আইডেন্টিটি আপনার লোগোর মতোই গুরুত্বপূর্ণ। প্রকৃতপক্ষে, আপনি যখন আপনার কালার, ফ্রন্ট, ফিল্টার যথার্থতার সাথে ব্যবহার করেন, আপনার ক্রেতা এবং ফলোয়ারদের মাঝে তা যথেষ্ট পরিমাণে পরিচিতি লাভ করে।যদি আপনার ক্যাম্পেইন গুলো নির্দিষ্ট কোন উৎসব/ উদযাপন/ ঘটনা সম্পর্কিত হয় ( যেমনঃ ইউরোপিয়ান ফুটবল ক্লাব),এমন কিছু ভিজুয়াল এলেমেন্ট যুক্ত করুন যাতে তা সারা ইউরোপ এবং আশেপাশের দেশগুলোর সমর্থকদের মধ্যে দৃষ্টি আকর্ষণে সমর্থ হয়।

ধাপ ৪ঃ ভিজুয়াল কনটেন্ট তৈরীর মাধ্যমে আপনার প্রচারণা গুলো হাইলাইট করুন। আপনার অন্যান্য আর্টিকেল জোর দেওয়া বা বিভিন্ন ডিসকাউন্ট দেওয়া আপনার গ্রাহকদের আপনার ক্যাম্পেইন গুলোতে আকৃষ্ট করার অন্যতম সেরা উপায়।তাই আপনার মার্কেটিং স্ট্রাটেজি হিসেবে ভিজুয়াল এলিমেন্ট গুলো যুক্ত করতে সংকোচ বোধ করবেন না।

পদক্ষেপ ৫ঃ সমস্ত পেমেন্ট পদ্ধতির লোগো সম্বলিত একটি ব্যানার ব্যবহার করুন। পেমেন্ট প্লাটফর্ম গুলো গ্রাহকের কাছে একটি মৌলিক অত্যাবশ্যকীয় বিষয়। একজন সম্ভাব্য গ্রাহক কিভাবে পেমেন্ট করবে, এ বিষয়ে খুঁজে তাদের সময় নষ্ট করতে চায় না। সামগ্রিক অর্থেই, এভেন্ট পেমেন্ট পদ্ধতির লোগো সম্বলিত ব্যানার (এবং অর্থ প্রদানের ১০০% নিরাপদ এবং সুরক্ষিত রয়েছে, তা উল্লেখ করতে ভুলবেন না) আপনার ক্লায়েন্ট বা গ্রাহকদের আশ্বস্ত এবং আপনার ক্যাম্পেইন সম্পর্কে সংক্ষিপ্তাকারে গুরুত্বপূর্ণ তথ্য দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *