6 years ago | posted by Angelica Pratolini

Category: হেডলাইন

Tag: রিসোর্স

ক্যাপশন নিয়ে কিছু গুরুত্বপুর্ণ টিপস

আপনার ইনস্টাগ্রাম ছবির জন্য নিখুঁত ক্যাপশন গাইড

গত সপ্তাহের আমরা দেখিয়েছি ইনস্টাগ্রামে কিভাবে পপুলার হতে পারেন। নিবন্ধনে উল্লেখ করা হয়েছে, আপনার সাফল্যের জন্য একটি ক্যাপশন অপরিহার্য।
ভালো ক্যাপশন গুলো যোগসুত্র বৃদ্ধি করে এবং আরো পছন্দসই করে তোলে । এভাবেই ইনস্টাগ্রামের ফলোয়ারা আপনার সম্ভাব্য গ্রাহক হয়ে উঠতে পারে।

নিখুঁত ইনস্টাগ্রাম ক্যাপশনের জন্য ৮ টি টিপস

এটি সাধারণ রাখুন
ইনস্টাগ্রামে ছবিই প্রধান ফোকাস করা হয়। সংক্ষিপ্ত কিছু বিশেষ করে মজার কিছু ভঙ্গি সব সময় কাজ করে।

গল্প বলা
আপনি যদি শুধুমাত্র আপনার পণ্য গুলি অনলাইন ক্যাটালক হিসেবে ব্যবহার করতে চান তবে এর সাথে কিছু পটভূমি গল্প জড়িত করুন।

একটি কল টু অকেশন অন্তর্ভুক্ত করুন। প্রশ্ন জিজ্ঞাসা করুন
আপনার ফলোয়ারদের সাথে যোগাযোগ রক্ষার চেষ্টা করুন। যেমনঃ আপনার পোস্ট সম্পর্কিত কোন কিছু নিয়ে তাদের জিজ্ঞাসা করুন। যখন আপনার বিষয় ট্যাটু ওম্যান তখন জিজ্ঞাসা করতে পারেন ট্যাটু কি? ট্যাটুটি অন্তর্নিহিত অর্থ কি?যদি আপনার ভিসা আশেপাশের এলাকা বা অঞ্চল সম্পর্কিত হয়, তবে পরবর্তী জিজ্ঞাসা করুন তারাকোয়ে কোন অঞ্চল থেকে আপনার সাথে যুক্ত? যা আপনার নতুন ডিজাইনের জন্য অনুপ্রেরণা হতে পারে এবং আপনার ছবিগুলো যত বেশি কমেন্ট কিংবা লাইক পায় ব্যবহারকারীরা ততবেশি আপনার সাথে সম্পৃক্ত হবে, যত বেশি অন্য ব্যবহারকারীর “এক্সাম্পল টেব” এ আপনার পোস্টটি দেখানো হবে। তাদের বন্ধুদের ট্যাগ করতে ব্যবহারকারীদের আমন্ত্রণ একইভাবে কাজ করে।

আপনার বায়ো এর সাথে সরাসরি লিংকের দ্বারা যুক্ত করুন

যখন আপনি আপনার ইনস্টাগ্রম ক্যাপশনের পোস্টে লিংক যুক্ত করতে পারছেন না, তখন আপনার অনলাইন শপে ব্যবহারকারীদের অনুসরণ করানোর জন্য আপনার বায়োতে লিংক যুক্ত করতে ভুলবেন না।

ট্যাগিং
আপনার ক্লায়েন্টের ছবি ব্যবহার করা (তাদের সম্মতিতে), আপনার গ্রাহককে খুশি রাখার জন্য একটি খুব ভালো উপায় হতে পারে।এর দ্বারা অন্যান্য গ্রাহকরা উপলব্ধি করতে পারবেন আপনার পণ্য অন্য গ্রাহকদের কতটুকু খুশি রাখতে পারছে।এ পদ্ধতি ব্যবহার করলে অবশ্যই আপনার ক্যাপশন গ্রহণকারীকে ক্রেডিট দিতে ভুলবেন না।

কয়েকটি হ্যাশট্যাগ নিজেকে সীমাবদ্ধ রাখুন
অসংখ্য হ্যাশট্যাগ আপনার ফলোয়ারদের বিরক্তির কারণ হতে পারে। আপনার লক্ষ্য আপনার ছবি এবং আপনার পণ্যের উপর থাকা উচিত। আপনার লক্ষ্য অর্জনের জন্য এবং নির্দিষ্ট কমিউনিটিকে এর সাথে যুক্ত করার জন্য কিছু হ্যাশট্যাগ ব্যবহার করতে পারেন, তবে হ্যাশট্যাগ গুলো আপনার ক্যাপশনের শেষে ব্যবহার করুন যাতে ব্যবহারকারীরা এটি পড়ার সময় বিরক্ত না হন।

ইমোজি ব্যবহার করুন

ইমোজি আপনার লেখাকে প্রাণ বন্ধ করে। এটি নজরদারি এবং আবেগ প্রকাশ করতেও সাহায্য করে। গুগোল আপনার বাক্যের মাঝে ব্যবহার করতে পারেন অথবা শেষেও ব্যবহার করা যা।

ব্যাকরণ এবং বানান
সঠিক বানান এবং যথাযথ ব্যাকরণের ব্যবহার একটি তাৎপর্যপূর্ণ বিষয়। যদি আপনি আপনার কাজে অপেশাদারিত্বের ছাপ না রাখতে চান তবে বানান এবং ব্যাকরণিক ভুল বারবার দেখে নিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *