5 years ago | posted by Angelica Pratolini

Category: রিসোর্স

Tag: রিসোর্স

কিভাবে আপনার ক্যাম্পইনের জন্য একটি পারফেক্ট ফেসবুক পেজ তৈরি করবেন?

আপনি অবশ্যই টিজলির ক্যাম্পেইন এর জন্য ফেইসবুক পেইজের গুরুত্ব সম্পর্কে শুনে থাকবেন। মাসিক ১.৫৯১ বিলিয়ন সক্রিয় ব্যবহারকারীর মাধ্যমে সবচেয়ে জনপ্রিয় প্লাটফর্ম এই ফেসবুক। তাদের মধ্যে অনেকেই আপনার সম্ভাব্য গ্রাহক হতে পারে। ফেসবুকের একটি পরিসংখ্যান অনুসারে ”৮০% ব্যবহারকারী তার ফেইসবুক ফ্রেন্ডের দ্বারা প্রভাবিত হয়ে কিছু কিনে নেয়।” আর একটি পরিসংখ্যানে দেখা যায় কোন ব্র্যান্ডের পণ্যের জন্য একটি ফেসবুক পেইজ এর গুরুত্ব “ প্রতি সাপ্তাহে ০.৫% ফেসবুক ব্যবহারকারী তাদের পছন্দসই ব্র্যান্ডের সাথে যুক্ত হয়”। এর অর্থ এই দাঁড়ায়, প্রতি সপ্তাহে ৭.৯৫ বিলিয়ন অ্যাক্টিভ ফেসবুক ইউজার কোন না কোন ব্র্যান্ডের সম্ভাব্য ক্রেতা হয়ে ওঠে। তাই টিজলির ক্যাম্পেইন বা প্রচারণার জন্য একটি নিখুঁত ফেসবুক পেইজ তৈরিতে আমরা আপনাকে সহায়তা করছি।

ধাপ ১ঃ ক্রিয়েট পেইজে ক্লিক করুন এবং ব্যান্ড এন্ড প্রডাক্ট এ যান।


একটি ফেসবুক পেইজ সেট আপ করা তুলনামূলকভাবে সহজ। যা হোক একটি ফেসবুক পেজ তৈরি করার জন্য আপনার অবশ্যই একটি ফেসবুক একাউন্ট থাকতে হবে। আপনার ফেসবুক অ্যাকাউন্টটি তৈরি থাকলে বা তৈরি করা হয়ে গেলে আপনি ফেসবুক পেইজ সেট আপ শুরু করতে পারেন। ক্রিয়েট এ পেইজে যান এবং আপনি উপরের ছবিটি দেখতে পাবেন।এখন আপনাকে ব্যান্ড এন্ড প্রডাক্ট এ ক্লিক করতে হবে।

ধাপ ২ঃ পেজের একটি প্রাসঙ্গিক নাম নির্বাচন করুন

এখানে আপনি আপনার ক্যাম্পেইন এর ক্যাটাগরি নির্বাচন করতে পারেন। এরপর আপনাকে আপনার ওয়েব পেইজের নাম জিজ্ঞাসা করবে। আপনি যেকোন নাম ব্যাবহার করতে পারেন তবে ইতিবাচক নাম নির্বাচন করুন যা লোকেদের কাছে গ্রহণযোগ্য হয়।


ধাপ ৩ঃ ভালোভাবে আপনার প্রোফাইলটি পূরণ করুন।
এখানে আপনি আপনার পেইজ এবং ক্যাম্পেইন সম্পর্কে বিবরণ তুলে ধরতে পারেন। তবে লক্ষ্য রাখুন বিশদ বিবরণ এবং প্রাসঙ্গিক তথ্য আপনার পাঠকের কাছে বিরক্তির কারণ হতে পারে ,তাই তা এড়িয়ে চলুন।


ধাপ ৪ঃ প্রাসঙ্গিক প্রফাইল ফটো এবং কাভার পিক ব্যবহার করুন


ফেসবুক পেজ তৈরিতে দ্বিতীয় গুরুত্বপূর্ণ দিক হচ্ছে প্রোফাইল পিক নির্ধারণ, এক্ষেত্রে সতর্কতাঃ আপনি কপিরাইট আইন লঙ্ঘন করবেন না।
ধাপ ৫ঃ আপনার পেইজটি সম্পর্কে ফেসবুক ব্যবহারকারীদের অবহিত করুন
http://university.teezily.com/wp-content/uploads/2016/05/5-1.png

নিজ এবং নিজের বন্ধুদের কাছে পেজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *