6 years ago | posted by Angelica Pratolini

Category: হেডলাইন

Tag:

কিভাবে আন্তর্জাতিক গ্রাহকদের আকর্ষণ করবেন?

টিজলি, কাস্টমাইজড অ্যাপারেল অনলাইনে বিক্রি করার জন্য ইউরোপের সবচেয়ে বড় মার্কেটপ্লেস, যা বিশ্বব্যাপী ছড়িয়ে গেছে এবং সফলভাবে সারা বিশ্বে তাদের ব্যবসাকে সম্প্রসারিত করেছে। ইউরোপ কিংবা আমেরিকার যেকোনো জায়গা থেকে এখন আমাদের গ্রাহকরা বিশ্বের যেকোনো স্থানে তাদের পণ্য প্রিন্ট করে নিতে পারেন।

তাই টিজলি সাথে সম্পৃক্ত হতে এটিই আপনার সবচেয়ে বড় সুযোগ, এটি আপনার নিস/niche কে একটি অন্য উচ্চতায় নিয়ে যাবে এবং আপনাকে আন্তর্জাতিক মাধ্যমে পরিচয় করিয়ে দিবে। প্রশ্ন হলঃ কিভাবে বিশ্বের বিভিন্ন স্থানে বসবাস করে সম্ভাব্য গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করবেন?এবং আপনি কীভাবে নতুন বাজারে আগ্রহী সেরা বিক্রেতাদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবেন?

আমাদের কিছু টিপস এবং পরামর্শ রয়েছে যা আপনাকে অবশ্যই আন্তর্জাতিক গ্রাহকদের আকর্ষণ করতে সহায়তা করবেঃ

১. আপনি যে বাজারগুলিকে লক্ষ্য হিসেবে স্থির করতে চান তার সম্পর্কে আপনার গবেষণা করুন:

নতুন প্রচারাভিযানের শুরু করার এবং বিভিন্ন ভাষায় আপনার ডিজাইনগুলোকে অনুবাদ করার আগে, আপনি লক্ষ্য হিসেবে নিতে চান এমন বাজারগুলির বিষয়ে কিছু গবেষণা করা গুরুত্বপূর্ণ। আমরা আপনাকে এক বা দুটি নতুন বাজার বাছাই করে শুরু করতে পরামর্শ দিই এবং আপনার সম্ভাব্য গ্রাহকদের অভ্যাস সম্পর্কে তথ্য সন্ধান করুন। সেরা বিক্রয় হওয়া আইটেম এবং সেই নির্দিষ্ট দেশে সর্বাধিক নির্বাচিত রং এবং আকারগুলি কী তা খুঁজে বের করার চেষ্টা করুন। আমেরিকান এবং ইউরোপীয় বাজার সম্পর্কে আরও জানতে আমাদের ই-বাজারের ইনফোগ্রাফিকগুলিতে নজর রাখতে পারেন।

আপনার বর্তমান স্থানটি অন্যান্য দেশের জন্য ব্যবহার করা যেতে পারে কিনা তা পরীক্ষা করার জন্য সর্বশেষ ট্রেডার্স সম্পর্কে কিছু গবেষণা করাও উত্তম। এই সম্পর্কিত তথ্য পেতে কিছু উৎস রয়েছে যেমনঃ কেস স্টাডিজ, লোকাল মিডিয়া ইত্যাদি। নতুন ট্রেডার্স সম্পর্কে আরো জানতে সবচেয়ে প্রভাবশালী ব্লগার বা সবচেয়ে বিখ্যাত পত্রিকা একটি তালিকা তৈরি করুন।

২. আপনার সেরা নকশা অনুবাদ করুন:

আপনার ডিজাইন গুলো বিভিন্ন দেশেও কাজ করবে, যদি বিভিন্ন ভাষায় এটিকে অনুবাদ করেন। আপনি যদি বহুভাষী না হন, তবে আমরা আপনাকে মনে করিয়ে দিচ্ছি যে আমাদের একটি বিনামূল্যের অনুবাদ পরিষেবা রয়েছে যা আপনাকে যে কোন ধরণের সামগ্রী যেমন আপনার ডিজাইন, শিরোনাম এবং আপনার ক্যাম্পেইনের বিবরণ, এমনকি আপনার ফেসবুক পোস্টকে একাধিক ভাষায় অনুবাদ করতে সহায়তা করবে। যেমনঃ ইউরোপীয় ভাষা।

ভাষা ভুল না করার বিষয়ে সাবধান হোনঃ অন্য একটি ভাষার সাথে মেশানো (উদাহরণস্বরূপ ফিনিশের সাথে ড্যানিশ) একটি সম্ভাব্য গ্রাহক হারানোর দ্রুততম উপায়।

প্রচারের বিবৃতিতে আপনি যে ভুলগুলো এড়িয়ে চলা উচিত, সে সম্পর্কে আরো জানতে, এখানে আমাদের নিবন্ধটি দেখুন।

3. প্রয়োজন হলে, প্রতিটি ভাষার জন্য একটি ফেসবুক পাতা তৈরি করুন:

এটি আপনাকে প্রতিটি বাজারের জন্য একটি অনলাইন সম্প্রদায় তৈরি করতে সক্ষম করবে। তবে, একটি পেইজ তৈরি করাই যথেষ্ট নয়, আপনাকে পেইজটিতে অ্যাক্টিভ থাকতে হবে (আপনার প্রচারাভিযান, আপনার সর্বশেষ ধারনা, আপডেট... সম্পর্কে নিয়মিত আপডেট পোস্ট করে) এবং সকলের বিষয় রিয়েক্টিভ হতে হবেঃ একটি ফেসবুক পেইজ তখনই ইন্টারেস্টিং মনে হয় যখন এর রেসপন্স রেট বেশি হয়। এ কারণে মন্তব্য, প্রশ্ন এবং অন্য কোনও ক্লায়েন্ট সন্দেহের উত্তর দেওয়াকে প্রাধান্য দেওয়া হয়। এখানে লক্ষ্য হচ্ছে সম্ভাব্য গ্রাহকের গ্রহণযোগ্যতা এবং বিশ্বাসযোগ্যতা অর্জন যাতে তারা সত্যিকার অর্থেই আপনার নিয়মিত গ্রাহক হয়ে উঠতে পারে।
আপনাকে আরো সাহায্য করার জন্য, আমাদের “একটি ফেসবুক ফ্যান পেইজ” পরিচালনা করার বিষয়ে একটি নিবন্ধ রয়েছে। আপনার সুবিধার জন্য প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী এবং উত্তরগুলিকে একাধিক ভাষায় অনুবাদ করতে পারেন। এখানে এটি পরীক্ষা করে দেখুন ।

৪. বিশ্বব্যাপী শিপিং এ জোর দিন:

আন্তর্জাতিক ক্লায়েন্টদের আকৃষ্ট করতে, আপনাকে যা করতে হবে তা আপনাকে প্রথমে জানাতে হবে যে আমরা বিশ্বব্যাপী শিপিং অফার করি। এই ক্ষেত্রে, আপনার কাছে কয়েকটি সমাধান দেওয়া হলঃ আপনি আপনার বিবরণ পৃষ্ঠায় একটি ব্যানার যোগ করতে পারেন যা তথ্যগুলো সম্পর্কে আরও স্পষ্ট ধারণা দিবে, আপনার গ্রাহকদের পণ্য কিনতে উৎসাহিত করবে, উৎপাদন সম্পর্কে নির্দিষ্ট স্বচ্ছ ও সুনির্দিষ্ট সময়সীমা প্রেরণ করবে এবং আপনার সম্ভাব্য গ্রাহকদের আশ্বস্ত করুন তাদের যে কোন প্রয়োজনে তারা টিজলির সাথে যোগাযোগ করতে পারেনঃ [email protected].

৫. আমাদের টিজিলি ইউনিভার্সিটির ফেসবুক গ্রুপে যোগ দিন

... এবং যে কোনো বাজার সম্পর্কিত আপনার কোন প্রশ্ন জিজ্ঞাসা করতে দ্বিধা করবেন না। আপনি যদি ব্যবসায় উন্নতি করতে চান তবে আপনার নতুন বিষয় সম্পর্কে জানার আগ্রহ এবং প্রশ্ন করা বন্ধ করলে চলবে না। টিজলি কমিউনিটি সব সময় তার গ্রাহকদের প্রতি উদার এবং তাদের উৎসাহিত করে।

আমাদের ইউনিভার্সিটির ফেসবুক গ্রুপে যোগদান করতে নিচের লিঙ্কে ক্লিক করুন!

টিজলি বাংলাদেশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *