6 years ago | posted by Angelica Pratolini

Category: হেডলাইন

Tag:

আপনার ক্যাম্পেইনের বিবরণে ৫ টি ভুল

ভুল ব্যাকরণ বা বানান আপনার বিশ্বাসযোগ্যতা ধ্বংস করতে পারে
আপনার ক্যাম্পেইনে বানানগত ভুল কিংবা ব্যাকরণ গত ভুল আপনার গ্রাহকের বিশ্বাসযোগ্যতা ভঙ্গের অন্যতম কারণ। কেনাকাটার আগে আপনার কাস্টমারের স্বাচ্ছন্দ্যবোধ খুবই গুরুত্বপূর্ণ বিষয়। তবে আপনি যদি ভিন্ন ভাষাতে আপনার পণ্যটি দেখি করতে চান তবে সে ভাষা সম্পর্কে আপনার যথেষ্ট জ্ঞাতব্যতা নাও থাকতে পারে। এক্ষেত্রে আপনারা একটি বিনামূল্যে পরিষেবার মাধ্যমে এর সমাধান দিতে পারে। আমরা আপনাকে একটি অনুবাদ পরিষেবা অফার করি যা ইংরেজি হতে ফরাসি, পর্তুগিজ, ইতালীয়, স্প্যানিশ এবং আরও অনেক ভাষায় অনুবাদ করতে সক্ষম।

অতিমাত্রিক তথ্যের ব্যবহার, বিষয়টি তার প্রাসঙ্গিকতা হারায়

খুব বেশী অপ্রাসঙ্গিক তথ্য আপনার বিবরণীতে ব্যবহার থেকে বিরত থাকুন। শুধুমাত্র প্রাসঙ্গিক তথ্যই আপনার গ্রাহককে সিদ্ধান্ত নিতে সহায়তা করে।অতএব আপনাকে আপনার বক্তব্যে সারকথা ব্যবহার করতে হবে যেমনঃ “সীমিত সংস্করণ”, “অন্য দোকানে পাওয়া যায় না” চেয়ে সাবলি ও প্রাসঙ্গিক। কিভাবে ডেলিভারি করা হবে তা গ্রাহকের কাছে জানা কাঙ্ক্ষিত। আপনার প্রচারাভিযানটিতে সর্বোচ্চ ১০০ শব্দের ব্যবহার নিশ্চিত করুন।

পেমেন্ট পদ্ধতির উল্লেখ না করা

আপনার ক্যাম্পেইনের বর্ণনা থেকে পেমেন্ট পদ্ধতি সম্পর্কে জানা গ্রাহকের একটি কাঙ্ক্ষিত বিষয় হতে পারে। যদি আপনার গ্রাহকের আপনার পণ্যটি ক্রয় করার সময় জানা না থাকে যে, এখানে তিনি চেক আউট পদ্ধতি ব্যবহার করতে পারবেন না, তবে তিনি হয়তোবা হতাশ হতে পারেন। কিছু দেশ আছে যারা আন্তর্জাতিক পেমেন্ট পদ্ধতি ব্যবহার করে না যেমনঃ নেদারল্যান্ডের বেশিরভাগ মানুষ আইডিএলএল ব্যবহার করে এবং বেলজিয়ামে বেশিরভাগ মানুষ মিস্টার ক্যাশ ব্যবহার করে। এসব প্রেমেন্ট প্রক্রিয়া স্থানীয় ভাবে ব্যবহার করা হয়, এক্ষেত্রে লোকজন জানতে চায় তাদের স্থানীয় পেমেন্ট পদ্ধতি এখানে কার্যকর কিনা।

আকার সম্পর্কিত তথ্য উল্লেখ না করা

সাইজ বা আকার সম্পর্কে উল্লেখ করতে ভুলে যাওয়া একটি খুবই অকার্যকর ভুল। অনেক গ্রাহক আছেন যারা নিজের পছন্দসই সাইজটির সাথে উল্লেখিত সাইজটি মিলিয়ে নেন। সুতরাং বলা চলে সাইজ বা আকার সম্পর্কিত তথ্য উল্লেখ করা উচিত।কারণ আপনার গ্রাহকরা আকারের কারণে তাদের অর্ডারগুলি ফেরত পাঠাতে চাইবেন না।

কোন প্রাসঙ্গিক ডিসকাউন্ট উল্লেখ না করা

আপনি অবশ্যই ডিসকাউন্টের কথা উল্লেখ করতে ভুল করবেন না।কারণ গ্রাহক তাকে কতটুকু ছাড় দেয়া হয়েছে সে বিষয়ে জানতে উৎসুক। “লিমিটেড এডিশন” এবং “ডিসকাউন্ট” শব্দগুলো আপনার পণ্যটি সম্পর্কে গ্রাহককে চূড়ান্ত সিদ্ধান্তে উপনীত হতে সহায়তা করে।আরো একটি উদাহরণঃ “আরো কিছু আইটেম অর্ডার করে আপনার অর্থ সঞ্চয় করতে পারেন” শব্দগুলো গ্রাহককে অধিক ক্রয় উৎসুক করে তুলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *