6 years ago | posted by Angelica Pratolini

Category: রিসোর্স, হেডলাইন

Tag: ক্যাম্পেইন, টিপক্স

মার্চ মাসের ক্যম্পেইনের জন্য সেরা ৫ টি ডিজাইন আইডিয়া

পুরো মার্চ মাস জুড়েই প্রিন্ট অন ডিমান্ড ব্যবসায়ীদের জন্য থাকছে বেশ বড় কয়েকটি ইভেন্ট । এর মধ্যে আছে সেন্ট প্যাট্রিক ডে , আন্তর্জাতিক নারী দিবস । এই মাসেই বসন্ত শুরু হবে । আর বসন্ত মানেই হল বিভিন্ন বিয়ের অনুষ্ঠান , ব্যাচেলর পার্টি , বিবাহ বার্ষিকি ইত্যাদি । পার্সোনালাইজড গিফটের সময় এই মাস। এই মাসেই আপনি আপনার ক্লায়েন্টকে বন্ধু , স্ত্রী বা স্বামীর জন্য পার্সোনালাইজড গিফট অফার করতে পারেন  । ইঊরোপে এই সময়টাতে পরিবারের সদস্যরা বিভিন্ন দিবস উদযাপন করে। যেমন বাবা দিবস উদযাপিত হয় ইটালিতে  , ফ্রান্সে গ্রান্ড মাদারস ডে উদযাপিত হয়।

আমাদের নিচের ডিজাইন গুলা ও ক্যাম্পেইনের সাজেশন গুলা আপনার এই বসন্তের সিজনে কাজে লাগবে আশা করি ।

২০১৮ এর মার্চ এর ক্যালেন্ডার – বড় প্রিন্ট অন ডিমান্ড ইভেন্ট গুলার তালিকা

CALENDAR_MARCH_18

সেন্ট প্যাট্রিক ডে  - মার্চ ১৭ – আয়ারল্যান্ড  ও আন্তর্জাতিকভাবে উদযাপিত হয়


সেন্ট প্যাট্রিক ডে মুলত একটি ধর্মীয় ইভেন্ট । আয়ারল্যান্ডে প্রতিবছর মার্চের ১৭ তারিখে সুফী প্যাট্রিকের মৃত্যু দিবস উপলক্ষে উদযাপিত হয় । সুফী প্যাট্রিক আয়ারল্যান্ডের প্রধান পৃষ্টপোষকদের মধ্যে অন্যতম ছিলেন ।

 

এই দিনটি আয়ারল্যান্ড , কানাডার কিছু কিছু অঞ্চলে ছুটির দিন।এছাড়াও যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র,ব্রাজিল , আর্জেন্টিনা , অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সহ বিভিন্ন জায়গায় উদযাপিত হয়। এমনকি এখন তা ইউরোপের বিভিন্ন অঞ্চলেও ছড়িয়ে পড়েছে । এই দিনের ইউরোপের লোকেরা তার বন্ধুদের সাথে বিয়ার (এ্যাল্কোহল)শেয়ারের মাধ্যেম উদযাপন করে।

উদযাপনের মধ্যে আছে প্যারেড , বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, আইরিশদের ঐতিহ্য বাহী গান এবং ওইসময় অধিকাংশই সবুজ রঙ্গের ত্রি পত্র বিশিষ্ট ড্রেস  ও সবুজ টুপি পরিধান করে। এইদিন অধিকাংশই প্রচুর পরিমান এলকোহল পান করে। তাই এই ইভেন্টকে টার্গেট করে  এলকোহল নিশ নিয়েও কাজ করতে পারেন ।

এখানে কিছু সেন্ট প্যাট্রিক ডে এর ক্যম্পেইনের উদাহরণ দেওয়া হল । আপনার ক্যাম্পেইনের বর্ণনায় কিওয়ার্ড ব্যবহার করতে ভুলবেন না ।

সেন্ট প্যাট্রিক ডে ডিজাইন আইডিয়া


st_patrick_mockup_2 st_patrick_mockup_3 st_patrick_mockup_1

 

সেন্ট প্যাট্রিক ডে তে টিজলির যে সকল ফিচার ব্যবহার করতে ভুলবেন না



বায়ার মেসেজ অপশন

আপনার বর্তমান বায়ারদের মেসেজের মাধ্যমে আপনার ক্যাম্পেইন প্রমোট করতে পারেন । আপনি বায়ারদের মেসেজের আগে এক বা একাধিক ক্যাম্পেইন তাদের জন্য নির্বাচন করতে পারেন ।

এই ফিচারের ব্যবহার সম্পর্কে জানতে আমাদের টিউটোরিয়াল দেখতে পারেন ।

টিজলি স্টোর

সেন্ট প্যাট্রিক ডে উপলক্ষে টিজলি স্টোর ক্রিয়েট করতে পারেন কিংবা আপনার ক্যাম্পেইন গুলা টিজলি স্টোরে যুক্ত করতে পারেন ।

টিজলির স্টোর ক্রিয়েট ক্রয়ার জন্য ড্যাশবোর্ডের স্টোর সেকশনে ক্লিক করুন ।

CREATE YOUR ST PATRICK’S DAY CAMPAIGN



বাবা দিবস – মার্চ ১৯ ইটালি ও স্পেন


১৯ মার্চ স্পেন ও ইটালির মানুষ বাবা দিবস উদযাপন করেন। ইটালির ভাষায় তা হচ্ছে la Festa del Papa এবং স্পেনে el Dia del Padre ।

ফেব্রুয়ারিতে আপনি এই সব দেশকে টার্গেট করে ক্যাম্পেইন চালু করতে পারেন। মনে রাখবেন এই সময়টাতে শুধু মাত্র এই দেশ গুলাকেই টার্গেট করবেন । অন্যান্য দেশে ফাদার্স ডে অন্য সময় ।


বাবা দিবসের ডিজাইন আইডিয়া



Father_s_day_mockup_1 Father_s_day_mockup_2 Father_s_day_mockup_3

বাবা দিবসের জন্য গুরুত্বপুর্ণ ফিচার সমূহ




আপসেল ফিচার

আপসেল ফিচার ব্যবহার করে আপনি আপনার লভ্যাংশের পরিমান বাড়াতে পারেন । পরিপুরক টি শার্ট চিন্তা করুন। যেমন বাবার জন্য টি শার্ট + সন্তানের জন্য টি শার্ট । বাবার জন্য টিশার্ট + মত । পন্যের বিবরনে আপনি চাইলে পরিপুরক পণ্যের লিংক যুক্ত করতে পারেন এটা আপনার বিক্রি আরো বাড়িয়ে দিতে পারে।

আপসেল সম্পর্কে আরও জানতে আমাদের টিউটোরিয়াল দেখতে পারেন কিংবা ড্যাশবোর্ডের আপসেল মেনুতে প্রবেশ করুন ।

মাল্টিপল পার্সোনালাইজড ফিচার

পার্সোনালাইজড ফিচার ব্যবহার করে আপনার কনভার্সন রেট বাড়িয়ে নিতে পারেন । বাবা দিবসে এই সুযোগ কাজে লাগাতে পারেন ক্লায়েন্টের জন্য । বাবার নাম প্রিন্ট করা ডিজাইন কিংবা ছেলে মেয়েদের নাম সহ ডিজাইন আপনার ক্যাম্পেইনের কনভার্সন রেট বাড়াতে সাহায্য করবে। আমাদের টিউটোরিয়াল দেখতে পারেন কিভাবে এই ফিচার ব্যবহার করবেন তার জন্য ।

CREATE YOUR FATHER’S DAY CAMPAIGN




গ্রান্ড মাদার (দাদী বা নানী) দিবস ফ্রান্স ( ৪ মার্চ ) এবং Mothering Sunday যুক্ত রাজ্যে (মার্চের ১১ তারিখ) – মাইক্রো নিশ আইডিয়া



গ্রান্ড মাদার ডে এই দিন সন্তান (এবং বাবা মা ) তাদের দাদী/নানীকে ছোট উপহার প্রদানের মাধ্যমে উদযাপন করে। এই দিনটি মুলত ফ্রান্সে উদযাপিত হয় । Mothering Sunday বা মা দিবস মুলত মা বা মায়ের সম্পর্কের নারীদের সন্মান জানাতে যুক্ত রাজ্যে উদযাপিত হয় যেমন দাদী, নানী, সৎ মা , শ্বাশুডি ইতাদি।

আপনার ডিস্ক্রিপশন এ কিওয়ার্ড হিসাবে “Gift” শব্দটি যুক্ত করুন.

Mothering Sunday ডিজাইন আইডিয়া



mother_s_day1mother_s_day2mother_s_day3

গ্রান্ড মাদার ডে ডিজাইন আইডিয়া


Grandmother’s_day

যে সকল ফিচার ব্যবহার করতে পারেন


পার্সোনালাইজেশন টুলঃ আপনার ক্লায়েন্টদের জানিয়ে দিন তারা চাইলে সেখানে দাদা দাদীর নাম বা নাতি নাতনীর নাম ব্যবহার করতে পারেন

আপসেলঃ মগ + নেকলেস বা টি শার্ট +নেকলেস ইত্যাদির কথা চিন্তা করুন

CREATE YOUR GRANDMOTHER'S DAY CAMPAIGN




ইউরোপ ও যুক্তরাস্ট্রে বিয়ের সময়


বিয়ের উতসব গুলা সাধারণত এই সিজনে বেশি হয়। বিয়েতে নিশ্চয় আপনি টি শার্ট পড়বেন না । ... নিশ্চিতভাবেই আপনি টি শার্ট বিয়ের দিন না পরলেও ব্যাচেলর পার্টিতে টি শার্ট পড়ে যাবেন । এই সময় আপনি কার্স্টম টি শার্ট বা পার্সোনালাইজড টি শার্ট ব্যবহার করতে পারেন ।


ব্যাচেলর পার্টির টি শার্ট


BacheloretteBachelorette_3

 


Bachelorette_2



গুরুত্বপুর্ন ফিচারসমুহ

আপসেল বর ও কন্যর জন্য পরিপুরক পন্য সাথে বন্ধুদের জন্য ও করতে পারেন
পার্সোনালাইজড টি শার্ট বর ও কনের নাম সহ
স্টোর তৈরীঃ ব্যাচেলর পার্টি উপলক্ষে আপনি স্টোর তৈরী করতে পারেন ।

বিবাহ বার্ষিকি


স্বামী স্ত্রী একে অপরকে গিফট দিতে পারে। তাই তাদের উদ্দ্যেশ্যে পার্সোনালাইজড ক্যম্পেইন চালু করতে পারেন । যেমন টি শার্ট মগ নেকলেস তাদের নাম সহ কিংবা বিবাহ বার্ষিকির সাল সহ চালু করতে পারেন ।

আমাদের সেরা সেলিং ক্যাম্পেইন গুলা থেকে কিছু আইডিয়া নিতে পারেন ।

Wedding_anniversaries_1Wedding_anniversaries_2



যে সকল ফিচার ব্যবহার করতে পারেন


পরিপুরক পন্য সহ আপসেলঃ মগ স্বামী+ স্ত্রী
পার্সোনালাইজড ক্যম্পেইনঃ বিবাহ বার্ষিকির তারিখ, বছর , কিংবা স্বামী স্ত্রীর নাম সহ ক্যাম্পেইন
স্টোর তৈরী: পরিবার বা ভালবাসার মানুষের উদ্দ্যেশ্য উপহারের জন স্টোর চালু করতে পারেন

আন্তর্জাতিক নারী দিবস - ৮ মার্চ



আন্তর্জাতিক নারী দিবস সারা বিশ্বেই উদযাপিত হয় । সামাজিক অর্থনৈতিক সাংস্কৃতিক এবং রাজনৈতিকভাবে নারীদের অর্জনের স্বীকৃতি স্বরুপ এই দিনটি উদযাপিত হয়। ১৯১১ সালে যুক্ত রাজ্যের স্টাফ গেটে প্রথম এই দিনটি উদযাপিত হয় । এই আন্দোলন প্রায় শতাব্দীর বেশি সময় ধরে চলে আসছে ।

নারী ক্ষমাতায়নের অন্যতম গুরুত্ব পুর্ন একটি চিহ্ন হল একজন আমেরিকান মেয়ে ছেড়ে দিচ্ছে আর নিজের শক্তিমত্তা ও দক্ষতার পরিচয় দিচ্ছে যেন সে পুরুষের মত সমকক্ষ। আপনি আন্তর্জাতিক #metoo এবং #wetoo আন্দোলন থেকে আইডিয়া নিতে পারেন। আমাদের কিছু ডিজাইন আইডিয়া আপনার কাজে লাগতে পারে।

International_Women_s_day


এখনই আপনার ক্যাম্পেইন চালু করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *