5 years ago | posted by Angelica Pratolini

Category: Headlines

Tag: রিসোর্স

ক্যাম্পেইন ও কাস্টমার সেলফি

আপনার টিজলির প্রচারাভিযানের শেষ হয়ে গেলেও, আপনার প্রচার প্রক্রিয়া চলতে থাকা উচিত।একজন সফল বিক্রেতা হতে গেলে আপনার অবশ্যই পোস্ট-ক্যাম্পেইন প্রচারণার সবগুলো দিক ভালোভাবে আয়ত্তে রাখা উচিত। এই কাজ করার জন্য সেলফি একটি চমৎকার উপায়। নিবন্ধটিতে এই সমস্ত টিপসগুলি আমরা ভাগাভাগি করে নিব।

ক্লাইন্টের সেলফি
আপনার টিশার্টটি পরা সেলফির জন্য আপনার উপর সন্তুষ্ট গ্রাহকদের উৎসাহিত করতে পারে। বাস্তবিক অভিজ্ঞতা চেয়ে ভালো প্রচারণা আর হতে পারে না।বর্তমান গ্রাহকদের অনুমোদন অনেক নতুন গ্রাহককে আমন্ত্রণ জানাতে পারে এবং আপনার ছবি এবং বিক্রয়কে বাড়িয়ে তুলতে পারে। গ্রাহকরা যখন তাদের আইটেমটি গ্রহণ করেন তখন আপনি পোস্টগুলিতে বা ইমেলগুলিতে সক্রিয়ভাবে আত্মিক অনুরোধ সৃষ্টি করে। অলিখিত ভাবে আপনার পণ্যটি গ্রাহক কতটা ভালোবাসেন তা প্রকাশ করে দেবে। এই সামাজিক প্রমাণটি আপনার পরবর্তী অনিশ্চিত কে তাদের আশ্বস্ত করবে আপনার ক্যাম্পেইন সম্পর্কে।
আপনার গ্রাহক যেটি পরিধান করেছে সেটির ক্যাম্পেইন লিংক যুক্ত করতে ভুল করবেন না।
আরো টিপসঃআপনার গ্রাহকদের তাদের সেলফি শেয়ার করে নিতে জিজ্ঞাসা করতে পারেন এবং এইভাবে চিত্রিত আইটেমটি কিনতে লিঙ্কটিতে ক্লিক করে ক্লায়েন্টদের জন্য স্থানান্তর আরও সহজ হবে; অথবা কেবল একটি ব্যক্তিগত বার্তা হিসাবে তাদের ছবি পাঠাতে আপনার গ্রাহকদের আমন্ত্রণ করতে পারেন।

একটি বাজ তৈরি করুন
উপরে উল্লিখিত হিসাবে, আপনার সবসময় বিবরণ বা মন্তব্য লিঙ্ক যোগ করা উচিত। সবকিছু ঠিকঠাক কাজ করলে,আপনার কমিউনিটিতে লুকানো ক্রেতারা খুশি ক্লায়েন্টের সক্রিয় দেখে তাদের কেউও সক্রিয় করে তুলবে। তারা সহকর্মী অভিজ্ঞতা থেকে আকৃষ্ট হয়ে তারাও পণ্য কিনতে চাই। লোকেরা প্রায়ই তাদের মতামত প্রকাশ করে ছবিটির উপর মন্তব্য করবে, যা আরও দৃশ্যমানতা তৈরি করবে।

উপরের ছবিটিতে দেখা যাচ্ছে কীভাবে লোকে একে অপরকে ট্যাগ করে এবং কিভাবে একটি চেইন এঙ্গেজমেন্ট তৈরি হচ্ছে।এটি আমাদের পেইজের একটি উদাহরণ, বিক্রেতার হিসাবে আপনি আরও বেশি বাজ তৈরি করতে পারেন, বিজ্ঞাপনে অর্থ প্রদান ব্যতীত আরো বেশি টিশার্ট বিক্রি করতে পারেন।

আপনার বিশ্বাসযোগ্যতা প্রদর্শন করুন
একটি গবেষণায় দেখা গেছে, একজন বাস্তব অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তির মতামত প্রচারণার ক্ষেত্রে স্বর্ণের মতো উজ্জ্বল। সত্যিকারে গ্রাহকরা তাদের অভিজ্ঞতা বিশ্বাস করবে যা এটি নিয়মিত বিজ্ঞাপনগুলির চেয়েও বেশি প্রভাব ফেলবে।কনটেন্ট নিখুঁত না হলেও চলবে কিন্তু তা মানুষের সাথে সম্পর্কিত হতে হবে।

ভালো কিছুকে সমর্থন করা
হৃদয়ের সাথে সম্পৃক্ত কিছু কে সমর্থন করা, একটি অলাভজনক প্রতিষ্ঠান, সেলফি একটি বড় সম্ভাবনার দ্বার উন্মোচন করে। এছাড়াও আপনি অগ্রগতির ছবি পোস্ট করতে পারেন, একটি ভালো কাজে সমর্থন এর জন্য নতুন গ্রাহক এর সাথে জড়িত হতে পারে।

প্রতিযোগিতা
উপহারের ব্যবস্থা করা যেমনঃ টি শার্ট। সবচেয়ে আকর্ষণীয় / মজার / সেরা স্বয়ী পোস্ট করে এমন ক্লায়েন্টের জন্য পুরস্কারগুলি অফার করুন।সর্বোচ্চ ভোটে একজন নির্বাচন করুন। এটি সাধারণভাবে একটি সেলফি এবং বাজ পাঠানোর প্রবৃত্তি সৃষ্টি করে।

প্রতিক্রিয়া সুবিধা নিন
আজকাল সোশ্যাল মিডিয়াতে আপনার ক্লায়েন্টের কাছ থেকে অবিলম্বে প্রতিক্রিয়ার পাওয়া আগের চেয়ে অনেক সহজ হয়ে গিয়েছে। আপনি আপনার গ্রাহকদের জিজ্ঞাসা করতে পারেন তারা কি ডিজাইন পছন্দ করছে, এমনকি তারা কি কি পরিবর্তন চায়। এটির মাধ্যমে আরো ভালোভাবে আপনার পরিচিতি জানাতে পারেন এবং নতুন ডিজাইন গুলির ধারণা পেতে তাদের ইচ্ছা গুলোকে চিহ্নিত করতে পারেন। এটি গ্রাহকদের সন্তুষ্টি এবং আনুগত্যের উন্নতির সবচেয়ে সহজ এবং দ্রুত উপায়। যখন তাদের কোন সন্দেহ থাকে এবং তারা দেখেন যে আপনি তাদের সমর্থন করছেন এবং তাদের প্রশ্নের উত্তর দিচ্ছেন তখন গ্রাহকদের সন্তুষ্টি বেড়ে যায় এবং আপনার আরও সম্ভাব্য ক্রেতা আপনা থেকে কেনাকাটা করবেন।

খুশি গ্রাহক + প্রচারমূলক সেলফি = হ্যাপি সেলার = হ্যাপি টিজলি-টিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *